করোনায় এবার স্থগিত বাংলাদেশের শ্রীলঙ্কা সফর

0
40

স্পোর্টস ডেস্ক: নিউ জিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের টেস্ট সিরিজ পিছিয়ে যাওয়ার পরদিন নির্ধারিত হলো আরেকটি সিরিজের ভাগ্য। করোনাভাইরাস পরিস্থিতিতে এবার স্থগিত হয়ে গেল বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফর। এ বছর বাংলাদেশের আর কোনো টেস্ট ম্যাচ বাকি থাকল না সূচিতে।

তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আগামী মাসে শ্রীলঙ্কা যাওয়ার কথা ছিল বাংলাদেশ দলের। ম্যাচ তিনটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। গত কিছুদিনের ঘটনাপ্রবাহে অবশ্য এই সিরিজ পিছিয়ে যাওয়া ছিল কেবল সময়ের ব্যাপার। আনুষ্ঠানিক ঘোষণা এলো বুধবার।

শ্রীলঙ্কার করোনাভাইরাস পরিস্থিতি এখন বেশ নিয়ন্ত্রিত। তাই তারা বাংলাদেশকে সফরে পেতে ছিল মরিয়া। তিন টেস্ট থেকে কমিয়ে টেস্ট ও টি-টোয়েন্টি মিলিয়ে সিরিজ আয়োজনের প্রস্তাব দিয়েছিল তারা। বিসিবিও একটা পর্যায় পর্যন্ত আগ্রহী ছিল। কিন্তু বাংলাদেশে কোভিড-১৯ রোগের প্রকোপ বেড়েই চলেছে, ক্রিকেটারদের অনুশীলন শুরু করার অবস্থাই হয়নি এখনও। সিরিজ সময় অনুযায়ী না হওয়া তাই অনুমিতই ছিল।

করোনাভাইরাসের কারণে আগেই স্থগিত হয়ে গেছে বাংলাদেশের পাকিস্তান সফর, যুক্তরাজ্য সফর, দেশের মাটিতে অস্ট্রেলিয়া ও নিউ জিল্যান্ডের বিপক্ষে সিরিজ। এ বছর নিজেদের ইতিহাসে সবচেয়ে বেশি ১০ টেস্ট খেলার কথা ছিল বাংলাদেশের। কিন্তু পাকিস্তান ও জিম্বাবুয়ের বিপক্ষে ১টি করে ম্যাচ খেলার অভিজ্ঞতাই হয়ে থাকল সম্বল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here