করোনায় বগুড়া আরডিএ মহাপরিচালকের মৃত্যু

0
30

অনলাইন ডেস্ক: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বগুড়া পল্লী উন্নয়ন একাডেমির (আরডিএ) মহাপরিচালক আমিনুল ইসলামের মৃত্যু হয়েছে।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শনিবার সকাল ৯টার দিকে তিনি মারা যান। তিনি স্ত্রী এবং দুই ছেলে রেখে গেছেন।

আরডিএর অতিরিক্ত মহাপরিচালক আব্দুস সামাদ জানান, সরকারের অতিরিক্ত সচিব পদপর্যাদার কর্মকর্তা আমিনুল ইসলামের দেহে গত ২৩ জুন করোনার সংক্রমণ শনাক্ত হয়। এর পর থেকে তিনি বগুড়ায় আরডিএ’র বাংলোতেই আইসোলেশনে ছিলেন। গত ২৯ জুন শরীরে অক্সিজেনের মাত্রা কমে গেলে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়।

তিনি জানান, আমিনুল ইসলাম প্রায় এক বছর আগে আরডিএতে মহাপরিচালক হিসেবে যোগদান করেন। তার স্ত্রী ও দুই ছেলে রাজশাহীতে থাকেন। এ কারণে চিকিৎসার জন্য তাকে রাজশাহী মেডিকেলে নেওয়া হয়েছিল।

আরডিএর পরিচালক সুফিয়া নাজিম জানান, মহাপরিচালক আমিনুল ইসলাম দু’দিন আগ পর্যন্ত ভালো ছিলেন। কিন্তু শুক্রবার তার শারীরিক অবস্থা খারাপ হতে থাকে। চিকিৎসার জন্য ঢাকায় নেওয়ারও পরিকল্পনা করা হয়েছিল। কিন্তু তার আগেই তিনি শনিবার সকালে চলে গেলেন না ফেরার দেশে।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, সকাল ৯টার দিকে আমিনুল ইসলামের মৃত্যু হয়। কোয়ান্টাম ফাউন্ডেশন তার মরদেহ দাফন করার দায়িত্ব নিয়েছে।

বিসিএস প্রশাসন ক্যাডারের ৮ম ব্যাচের কর্মকর্তা আমিনুল ইসলাম এর আগে সিরাজগঞ্জের জেলা প্রশাসক, রাজশাহী বিভাগের স্থানীয় সরকার বিভাগের পরিচালক, অতিরিক্ত বিভাগীয় কমিশনার হিসেবেও দায়িত্ব পালন করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here