ঢাকা-গুয়াংঝু ফ্লাইট স্থগিত

0
43

অনলাইন ডেস্ক: বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ঢাকা-গুয়াংঝু ফ্লাইট সাময়িক স্থগিত করেছে চীনের বেসামরিক বিমান চলাচল নিয়ন্ত্রক কর্তৃপক্ষ। এই স্থগিতাদেশ এক সপ্তাহের জন্য স্থায়ী হবে। গত ২৮ শে জুন এই বিমানে যাওয়া ৫ জন যাত্রীকে করোনায় আক্রান্ত শনাক্ত হওয়ার ফলে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বার্তা সংস্থা সিনহুয়া এ খবর দিয়েছে। এতে আরো বলা হয়, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিরুদ্ধে এই স্থগিতাদেশ শুরু হয়েছে ৬ই জুলাই থেকে। এটা এ যাবতকালের মধ্যে তৃতীয় দফা কড়াকড়ি। বিশেষ করে বিদেশী কোনো বিমান সংস্থার বিরুদ্ধে এটা প্রথম স্থগিতাদেশ। চীনে করোনা ভাইরাসের বিস্তার নিয়ন্ত্রণের জন্য গত ৪ঠা জুন থেকে পুরষ্কার এবং স্থগিত মেকানিজম চালু করেছে সিভিল এভিয়েশন এডমিনিস্ট্রেশন অব চায়না (সিএএসি)।

সিএএসির পলিসি অনুযায়ী, যদি চীনে যাওয়া কোনো এয়ারলাইন্সের সব আরোহীকে টানা তিন সপ্তাহ পরীক্ষায় করোনা নেগেটিভ পাওয়া যায়, তাহলে ওই এয়ারলাইন্সকে সপ্তাহে ফ্লাইট সংখ্যা বাড়িয়ে দু’টি করার অনুমোদন দেয়া হবে। আবার যদি যাত্রীদের মধ্যে করোনা ভাইরাস পজেটিভ ৫ জনের ধরা পড়ে তাহলে সংশ্লিষ্ট এয়ারলাইন্সের ফ্লাইট এক সপ্তাহের জন্য স্থগিত করা হবে। তবে করোনা আক্রান্ত যদি ১০ জন পাওয়া যায় তাহলে এই স্থগিতাদেশ চার সপ্তাহের জন্য স্থায়ী হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here