পুলিশে করোনা সংক্রমণ আক্রান্ত ৯৩৯৮, মৃত্যু ৩৪

0
70

স্টাফ রিপোর্টার: পুলিশে করোনা সংক্রমণ বেড়েই চলছে। মঙ্গলবার পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৩৯৮ জন পুলিশ সদস্য। এছাড়া শেষ খবর পাওয়া পর্যন্ত বাংলাদেশ পুলিশের ৩৪ জন কর্মকর্তা প্রাণ হারিয়েছেন।

এদিকে করোনা আক্রান্ত ও মৃত্যু সবচেয়ে বেশি ঢাকা মহানগর পুলিশে (ডিএমপি)। আজ পর্যন্ত ঢাকা মহানগর পুলিশে কর্মকর্তাদের মধ্যে আক্রান্ত হয়েছেন ২ হাজার ১৪৫ জন সদস্য। এছাড়া সম্মুখযোদ্ধা হিসেবেও চিকিৎসকসহ অন্যদের তুলনায় পুলিশে বেশি সংক্রমণ হয়েছে।

পুলিশ সদর দপ্তর থেকে বলা হয়, আইনশৃঙ্খলা রক্ষা, অপরাধ দমনের পাশাপাশি এই বৈশ্বিক মহামারিতে জনগণের সুরক্ষা নিশ্চিত করতে গিয়ে করোনায় আক্রান্ত হয়েছেন তারা। তবে এরমধ্যে পুলিশের ৫ হাজার ৪৯১ সদস্য সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল ও ইমপালস হাসপাতালের চিকিৎসকদের নিরলস পরিশ্রম ও আন্তরিক চিকিৎসায় ইতিমধ্যে ডিএমপির ১ হাজার ৬১২ জন সুস্থ হয়েছেন। আক্রান্ত বিবেচেনায় ডিএমপিতে সুস্থতার হার ৭৬.০৩ শতাংশ। এ ভাইরাসে ডিএমপির ১৫ জন সদস্য মারা গেছেন।

পুলিশ জানিয়েছে, সুস্থ হওয়া পুলিশ সদস্যদের অনেকেই জনগণের সেবায় নিজেকে নিযুক্ত করতে আবারও কাজে যোগ দিয়েছেন। পুলিশের তত্ত্বাবধানে পরিচালিত হাসপাতালগুলোর উন্নত ও মানসম্মত ‘চিকিৎসা ও সেবায়’ সুস্থতার হার দ্রুততার সঙ্গে বাড়ছে।

পুলিশ সদর দপ্তরের এআইজি (মিডিয়া) সোহেল রানা বলেন, এ পর্যন্ত বাংলাদেশ পুলিশের ৩৪ জন গর্বিত সদস্য চলমান করোনাযুদ্ধে দেশের জন্য সর্বোচ্চ স্বীকার ত্যাগ করে জীবন উৎসর্গ করেছেন। সহকর্মী হারানোর শোককে শক্তিতে পরিণত করে দেশসেবার দৃপ্ত শপথ বুকে ধারণ করে কাজ করে যাচ্ছে পুলিশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here