সড়কে যথাযথ ট্রাফিক ব্যবস্থাপনা গড়ে তুলতে হবে: সেতুমন্ত্রী

0
22

স্টাফ রিপোর্টার: ঈদযাত্রা নির্বিঘ্ন করতে ফ্লাইওভারসহ অন্যান্য চলমান উন্নয়ন কাজ সাময়িক বন্ধ রাখতে আবারও নির্দেশ দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, টঙ্গী থেকে গাজীপুর চৌরাস্তা এবং বাইপাস, নবীনগর-চন্দ্রা, ভোগড়া-চন্দ্রা-কালিয়াকৈর-এলেঙ্গা করিডোর পর্যন্ত যথাযথ ট্রাফিক ব্যবস্থাপনা গড়ে তুলতে হবে। তাহলে ঘরমুখো মানুষের ভোগান্তি কম হবে।

ঈদ সামনে রেখে সোমবার সংসদ ভবনের সরকারি বাসভবন থেকে গাজীপুরের সড়ক বিভাগ, মেয়র সংসদ সদস্য ও আইনপ্রয়োগকারী সংস্থার সঙ্গে এক ভিডিও কনফারেন্সে তিনি এই নির্দেশ দেন।

ওবায়দুল কাদের বলেন, ঈদের আগের দুইদিন গাজীপুর এলাকার গার্মেন্টসগুলো ছুটি হওয়ায় যাত্রীদের চাপ বেড়ে যায়। তাই বিজেএমইএ’র সঙ্গে পরিকল্পনা করে বাড়তি চাপ মোকাবিলার প্রস্তুতি নিতে হবে। ঈদের আগের তিনদিন মহাসড়কে ভারী যানবাহন চলাচল বন্ধ রাখতে পরিবহন মালিকদের প্রতি আহ্বান জানান মন্ত্রী।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, স্বাস্থ্যবিধি প্রতিপালনের বিষয়টি সর্বোচ্চ গুরুত্ব দিতে মাস্ক পরিধান বাধ্যতামূলক করেছে সরকার। পুলিশ ট্রাফিক বিভাগসহ অন্যান্য সংস্থাগুলোকে বিষয়টি গুরুত্ব সহকারে দেখতে হবে। না হলে ঈদযাত্রা অনেকের জন্য অন্তিম যাত্রার ঝুঁকি নিয়ে আসবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here