ডা: নুর মোহাম্মদের হত্যাকারীকে দ্রুত গ্রেফতারের দাবি পিসিএনপির

0
28

গোলাম মোরশেদ , খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার ২ নং ওয়ার্ডের বাসিন্দা ডা: নুর মোহাম্মদ টিপুকে কতিপয় উগ্র উপজাতি সন্ত্রাসীর ডেকে নিয়ে হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ (পিসিএনপি)

গণমাধ্যমে পাঠানো এক এক প্রেস বিজ্ঞপ্তিতে বিবৃতি দিয়ে জড়িতদেরকে দ্রুত গ্রেপ্তার করে সর্বোচ্চ শাস্তির দাবি করেছেন উক্ত সংস্থাটির চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আলকাছ আল মামুন ভূঁইয়া ও মহাসচিব আলমগীর কবির।

আজ ২৪ জুলাই ভোর ৪ টার দিকে খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার ১০ নাম্বার নামক এলাকার বাসিন্দা ও মাটিরাঙ্গা বাজারের ওষুধ ব্যবসায়ী ডা: নুর মোহাম্মদ টিপুকে ৩ জন উপজাতি যুবক রুগী দেখার জন্য কাকুতিমিনতি করে তাকে বাড়ি থেকে নিয়ে যায়, এরপর থেকে তার ব্যবহৃত মোবাইল ফোনটি বন্ধ পেয়ে তার পরিবার, আত্মীয়-স্বজন ও এলাকার লোকজন বিভিন্ন জায়গায় খুঁজতে থাকে, অবশেষে দুপুর ১:৩০ মিনিটে চট্রগ্রাম – খাগড়াছড়ি সড়কের সাপমারা নামক ব্রীজের নিচে থেকে হাত পা বাধা উলঙ্গ অবস্থায় তার মরদেহ পাওয়া যায়।

এমন জঘন্য ঘটনার তীব্র নিন্দা ও অপরাধীকে আগামী ৪৮ ঘন্টার মধ্যেই গ্রেপ্তার করে সর্বোচ্চ শাস্তির দাবী করেন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আলকাছ আল মামুন ভুইঁয়া। অন্যথায় পিসিএনপি কঠিন কর্মসূচি দিতে বাধ্য হবো বলে হুঁশিয়ারী উচ্ছারণ করেন।

সংগঠনের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আলকাছ আল মামুন ভূঁইয়া আরো বলেন, পার্বত্য চট্টগ্রামে বাঙালি হত্যা নতুন কিছু নয়, এভাবে পার্বত্য চট্টগ্রাম থেকে বাঙালি উচ্ছেদের নীলনকশা হিসেবে পরিকল্পিতভাবে ৩০ হাজার বাঙালিকে খুন করা হয়েছে। পার্বত্যাঞ্চলে উপজাতি সন্ত্রাসী কর্তৃক কোন হত্যাকানণ্ডের প্রকৃত বিচার না হওয়ার কারণে একের পর এক হত্যাকান্ড ঘটিয়ে যাচ্ছে ইউপিডিএফের সন্ত্রাসীরা। তিনি
নূর মোহাম্মদের হত্যাকারীসহ সকল বাঙালি হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তির দাবী করেন।

একই দাবিতে মাটিরাঙ্গা বাজার ও চট্রগ্রাম – খাগড়াছড়ি মহাসড়কে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ।

এইসময় উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মাটিরাঙ্গা উপজেলার ভাইস চেয়ারম্যান আনিসুজ্জামান ডালিম,কেন্দ্রীয় যুব বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম মাসুদ, কেন্দ্রীয় নেতা এস এম হেলাল, মোঃ জালাল, রবিউল, রফিক প্রমূখ ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here