দেশে করোনায় সুস্থ রোগীর সংখ্যা এক লাখ ছাড়াল

0
26

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন আরও ৪ হাজার ৯১০ জন। এ নিয়ে এ পর্যন্ত মোট সুস্থ হয়ে উঠেছেন ১ লাখ ৩ হাজার ২২৭ জন।

মঙ্গলবার কোভিড-১৯ সম্পর্কিত নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ৪৫৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৯ লাখ ৬৬ হাজার ৪০০টি। গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে নতুন করে করোনা শনাক্ত হয়েছেন ৩ হাজার ১৬৩ জন। এ নিয়ে ভাইরাসটিতে মোট শনাক্ত হলেন ১ লাখ ৯০ হাজার ৫৭ জন।

অধ্যাপক নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টয় মৃত্যু হয়েছে আরও ৩৩ জনের। এ নিয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৪২৪ জনে। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৩ দশমিক ৫১ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৪ দশমিক ৩১ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ২৮ শতাংশ।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় করোনায় মারা যাওয়াদের মধ্যে ২৩ জন পুরুষ এবং ১০ জন নারী। এখন পর্যন্ত মারা যাওয়াদের মধ্যে ১ হাজার ৯১৩ জন পুরুষ এবং ৫১১ জন নারী মারা গেছেন। ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ঢাকা বিভাগে ১৩ জন, চট্টগ্রাম বিভাগে ৩ জন, রাজশাহী বিভাগে ৪ জন, রংপুর বিভাগে ২ জন, সিলেট বিভাগে ৫ জন, খুলনা বিভাগে ৫ জন এবং বরিশাল বিভাগে একজন রয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here