প্যারাসুট কুমারিকসহ বিভিন্ন ব্র্যান্ডের কোটি টাকার নকল কসমেটিকস জব্দ

0
58

স্টাফ রিপোর্টার: প্যারাসুট নারিকেল তেল, প্যারাসুট বেলিফুল, কুমারিকা, ডাবর ভাটিকা আমলাসহ বিভিন্ন ব্র্যান্ডের প্রায় ১ কোটি টাকার নকল কসমেটিকস জব্দ করেছে মান নিয়ন্ত্রণকারী সংস্থা বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)।

বুধবার রাজধানীর বংশাল এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে বিএসটিআই’র মোবাইল কোর্ট পরিচালনা করে এসব নকল কসমেটিকস জব্দ করে। বিএসটিআই’র নির্বাহী ম্যাজিস্ট্রেট বেগম রাশিদা আক্তারের নেতৃত্বে তিনঘণ্টাব্যাপী নকল পণ্য তৈরির ওই কারখানায় অভিযান চালানো হয়।

অভিযানে অবৈধভাবে মানচিহ্ন ব্যবহার করে বিভিন্ন প্রতিষ্ঠানের কসমেটিকস পণ্য নকল করে বিক্রি করায় কারখানার মালিক মো. মামুন মিয়াকে (৩০) তিন মাসের সশ্রম কারাদণ্ড এবং এক লাখ টাকা জরিমানা করা হয়। বিএসটিআই’র ফিল্ড অফিসার রাশেদ আল মামুন বাদী হয়ে এ বিষয়ে একটি মামলা দায়ের করেন।

অভিযানে জব্দ করা এক ট্রাক নকল কসমেটিকসের আনুমানিক মূল্য প্রায় এক কোটি টাকা। এসব নকল কসমেটিকসের মধ্যে রয়েছে- প্যারাসুট নারিকেল তেল, প্যারাসুট বেলিফুল, ডাবর ভাটিকা আমলা, কুমারিকা হেয়ার অয়েল। এছাড়াও কসমেটিকস তৈরির কাঁচামাল, লেবেল, বিপুল সংখ্যক খালি বোতল, বিভিন্ন কালার ও ফ্লেভারের পারফিউমও জব্দ করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here