বাজেট অধিবেশনে অংশ নেয়া ১৭০ এমপির করোনা পরীক্ষা

0
85

স্টাফ রিপোর্টার: বাজেট অধিবেশনে অংশ নিয়েছেন এমন একাধিক সংসদ সদস্যসহ বেশ কয়েকজন সদস্য করোনা আক্রান্ত হওয়ায় ১৭০ এমপির নমুনা পরীক্ষা করা হচ্ছে। যাদের নমুনা পরীক্ষা করা হচ্ছে তারা আগামী কার্যদিবসগুলোতে অংশ নিতে পারবেন।

রবিবার (২১ জুন) সংসদ সচিবালয় জানিয়েছে, দেশে করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় স্বাস্থ্য সুরক্ষায় এ উদ্যোগ গ্রহণ করা হয়েছে। ইতোমধ্যেই অধিবেশনের আগামী চার কার্যদিবসে অংশ নেবেন এমন ১৭০ এমপির নমুনা পরীক্ষার জন্য ইতোমধ্যে চিঠি দেওয়া হয়েছে। এদের মধ্যে ২০ জন শনিবার (২০ জুন) তাদের নমুনা দিয়েছেন। বাকিরা আজ থেকে নমুনা দেবেন।

বিষয়টি নিশ্চিত করে জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই আলম চৌধুরী গণমাধ্যমকে বলেন, ‘পরিবর্তিত পরিস্থিতিতে আমরা সংসদ সদস্যদের নমুনা পরীক্ষা করার অনুরোধ করেছি। তালিকা অনুযায়ী অধিবেশনের আগামী চারটি দিবসে যেসব এমপির যাওয়ার কথা কেবল তাদেরই নমুনা পরীক্ষার উদ্যোগ নিয়েছি। এটা বাধ্যতামূলক নয়, তবে তালিকা অনুযায়ী সবাই সাড়া দিচ্ছেন।’

২০২০‌-২১ সালের প্রস্তাবিত বাজেটের পর ২০১৯-২০ অর্থবছরের সম্পূরক বাজেটের ওপর আলোচনা ও পাশের পর গত ১৫ জুন অধিবেশন মুলতবি করা হয়। চলতি সংসদের বাজেট অধিবেশন আগামী ২৩ জুন সকাল ১১টা পর্যন্ত মুলতবি করা হয়েছে। আগামী ২৩, ২৪, ২৯ ও ৩০ জুন সংসদের পরবর্তী অধিবেশন চলবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here