বাম নেতা হায়দার আকবর খান রনো করোনা আক্রান্ত

0
57

স্টাফ রিপোর্টার: বিশিষ্ট বাম রাজনীতিক ও সিপিবির পলিটব্যুরোর সদস্য হায়দার আকবর খান রনো করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তিনি বর্তমানে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

রবিবার (২৮ জুন) রাতে তার করোনা পজিটিভ রিপোর্ট আসে বলে জানান সিপিবির প্রেসিডিয়াম সদস্য রুহিন হোসেন প্রিন্স। সোমবার (২৯ জুন) তিনি বলেন, ‘রবিবার তার নমুনা নেওয়া হয়। রাতেই রেজাল্ট আসে তিনি করোনাভাইরাসে আক্রান্ত।’

এদিকে হায়দার আকবর খান রনো করোনা আক্রান্ত হওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করে তার দ্রুত সুস্থতা কামনা করে বিবৃতি দিয়েছেন বাম গণতান্ত্রিক জোট কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সমন্বয়ক ও বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য বজলুর রশীদ ফিরোজ, কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সদস্য সিপিবি সভাপতি মুজাদিুল ইসলাম সেলিম, সাধারণ সম্পাদক শাহ আলম, বাসদের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, বাসদ (মার্কসবাদী)’র সাধারণ সম্পাদক মুবিনুল হায়দার চৌধুরী, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন নান্নু, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক কমরেড মোশরেফা মিশু, সমাজতান্ত্রিক আন্দোলনের আহ্বায়ক হামিদুল হক।

হায়দার আকবর খান রনোর জন্ম ১৯৪২ সালে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগে পড়ার সময় গোপনে কমিউনিস্ট আন্দোলনে যুক্ত হন তিনি। ১৯৬২ সালের সামরিক শাসনবিরোধী আন্দোলনের সময় তিনি পাকিস্তান ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক ছিলেন।

মুক্তিযুদ্ধের সংগঠক রনো ৯০ দশকে সামরিক শাসনবিরোধী আন্দোলনসহ এরশাদ সরকারের পতনের লক্ষ্যে গড়ে ওঠা গণঅভ্যুত্থানের সংগঠক ছিলেন। রাজনীতিকের পরিচয়ের বাইরে তিনি তাত্ত্বিক ও লেখক। তার প্রকাশিত বইয়ের সংখ্যা ১৩।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here