বিশ্বে করোনায় মৃত্যু ৬ লাখ ৫৬ হাজার ছাড়াল

0
21

অনলাইন ডেস্ক: করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারিতে বিশ্বব্যাপী আক্রান্তের সংখ্যা প্রায় এক কোটি ৬৬ লাখ ৪২ হাজার ছাড়িয়েছে। আর এ মহামারীতে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৬ লাখ ৫৬ হাজার।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, মঙ্গলবার সকাল পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৬ লাখ ৫৬ হাজার ৪৯৪ জনের এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৬৬ লাখ ৪২ হাজার ৬৩১ জনে। ইতিমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ কোটি ২ লাখ ৩১ হাজার ৭০৭ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, এক লাখ ৫০ হাজার ৪৪৪ জন। দেশটিতে আক্রান্তের সংখ্যাও বিশ্বে সর্বোচ্চ, ৪৪ লাখ ৩৩ হাজার ৪১০ জন।

আর আক্রান্ত ও মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল। দেশটিতে মঙ্গলবার সকাল পর্যন্ত আক্রান্ত হয়েছে ২৪ লাখ ৪৩ হাজার ৪৮০ জন। এ পর্যন্ত মারা গেছে ৮৭ হাজার ৬৭৯ জন।

মৃতের সংখ্যায় ব্রাজিলের পরেই আছে যুক্তরাজ্য। দেশটিতে এখন পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে ৪৫ হাজার ৭৫৯ জন। আক্রান্ত হয়েছে ৩ লাখ ১১১ জন।

মৃত্যুর দিক থেকে চতুর্থ অবস্থানে উঠে এসেছে মেস্কিকো। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৪৪ হাজার ২২ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৯৫ হাজার ৪৮৯ জন।

করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় অবস্থানে উঠে এসেছে ভারত। দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছে ১৪ লাখ ৮২ হাজার ৫০৩ জন। মৃত্যুর দিক থেকে ৬ষ্ঠ অবস্থানে আছে দেশটি। ভারতে করনোয় মারা গেছেন ৩৩ হাজার ৪৪৮ জন।

করোনায় সর্বোচ্চ আক্রান্ত দেশগুলোর চতুর্থ অবস্থানে আছে রাশিয়া। দেশটিতে আক্রান্ত ৮ লাখ ১৮ হাজার ১২০ জন। আর মৃতের সংখ্যা ১৩ হাজার ৩৫৪ জন।

আক্রান্ত দেশগুলোর মধ্যে পঞ্চম অবস্থানে উঠে এসেছে দক্ষিণ আফ্রিকা। দেশটিতে আক্রান্ত ৪ লাখ ৫২ হাজার ৫২৯ জন। আর মৃতের সংখ্যা ৭ হাজার ৬৭ জন।

আর করোনায় মৃত্যুতে পঞ্চম অবস্থানে আছে ইতালি। দেশটিতে মৃতের সংখ্যা ৩৫ হাজার ১১২ জন এবং আক্রান্ত ২ লাখ ৪৬ হাজার ২৮৬ জন। ইউরোপের দেশ ফ্রান্সে মারা গেছে ৩০ হাজার ২০৯ জন এবং আক্রান্ত ১ লাখ ৮৩ হাজার ৭৯ জন।

স্পেনে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ২৮ হাজার ৪৩৪ জনের। আর আক্রান্ত হয়েছে ৩ লাখ ২৫ হাজার ৮৬২ জন। এছাড়া পেরুতে আক্রান্ত ৩ লাখ ৮৯ হাজার ৭১৭ জন, মৃতের সংখ্যা ১৮ হাজার ৪১৮ জন। জার্মানিতে কোভিড-১৯ এ আক্রান্ত ২ লাখ ৭ হাজার ৩৭৯ জন, মারা গেছেন ৯ হাজার ২০৫ জন। ইরানে আক্রান্ত ২ লাখ ৯৩ হাজার ৬০৬ জন, মারা গেছেন ১৫ হাজার ৯১২ জন।

পাকিস্তানে আক্রান্ত ২ লাখ ৭৪ হাজার ২৮৯ জন, মারা গেছেন ৫ হাজার ৮৪২ জন। কানাডায় আক্রান্ত ১ লাখ ১৪ হাজার ৫৯৭ জন এবং মৃতের সংখ্যা ৮ হাজার ৯০১ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, বাংলাদেশে সোমবার পর্যন্ত করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ২৬ হাজার ২২৫ জন এবং মোট মৃতের সংখ্যা ২ হাজার ৯৬৫ জন। এছাড়া মোট সুস্থ হওয়ার সংখ্যা ১ লাখ ২৫ হাজার ৬৮৩ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here