সাড়ে ৮ হাজার পুলিশ সদস্য করোনায় আক্রান্ত

0
50

স্টাফ রিপোর্টার: সারাদেশে সাড়ে আট হাজারেরও বেশি পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে এক চতুর্থাংশই ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সদস্য। পুলিশ সদর দফতর ও ডিএমপি সূত্রে এ তথ্য জানা যায়।

সংশ্লিষ্টরা জানান, সারাদেশে শনিবার পর্যন্ত পুলিশের ৮ হাজার ৫৪৪ জন সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। এরমধ্যে ঢাকা মহানগর পুলিশেই আক্রান্তের সংখ্যা ২ হাজার ৬৪ জন। কোয়ারেন্টিনে রাখা হয়েছে ৮ হাজার ২৩৭ জনকে। আইসোলেশনে আছেন ৩ হাজার ১৭৫ জন। শনিবার (২০ জুন) পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন একজন সিভিল সদস্যসহ ৩০ জন পুলিশ সদস্য।

করোনায় আক্রান্ত হওয়ার পর চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫ হাজার ৩০৩ জন পুলিশ সদস্য। এরমধ্যে ৪ হাজারের বেশি পুলিশ সদস্য আবার কাজে যোগ দিয়েছেন।

ডিএমপিতে ১৬ ও ১৭ জুন দুই দিনে নতুন করে করোনামুক্ত হয়েছেন আরও ৫২ পুলিশ সদস্য। করোনা উপসর্গ নিয়ে চিকিৎসা নেওয়ার পর এসব পুলিশ সদস্য রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়েছেন।

সরকারের আইইডিসিআর-এর চিকিৎসা প্রটোকল অনুযায়ী পুলিশ সদস্যদের পরপর দুবার কোভিড-১৯ টেস্ট করা হয়। টেস্টে দুবারই কোভিড-১৯ নেগেটিভ হলে চিকিৎসকরা তাদের করোনামুক্ত ও সুস্থ ঘোষণা করে হাসপাতাল ত্যাগের ছাড়পত্র দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here